Search

Translate This Page in Any Language [ Break the Language ]



Gaxon Technology News 
সঙ্গী বা সঙ্গীনী নেই, চীনের এমন নাগরিকদের জন্য বিশেষ একটা দিন ‘সিঙ্গলস ডে’। অনলাইনে বিশ্বের সবচেয়ে বড় ‘খুচরা বিক্রির দিন’ হিসেবে বিবেচনা করা হয় এই দিনটিকে। আর এবারের সিঙ্গলস ডে’র প্রথম ঘন্টাতেই ২০০ কোটি ডলারের পণ্য বিক্রির রেকর্ড করেছে চীনের শীর্ষ অনলাইন রিটেইলার আলিবাবা ডটকম।
বিবিসি জানিয়েছে সিঙ্গলস ডে উপলক্ষে বিভিন্ন পণ্যে বিশেষ ছাড় দিচ্ছে আলিবাবা......
একদিনে সর্বোচ্চ পণ্য বিক্রির নতুন রেকর্ড গড়ার আশা করছে প্রতিষ্ঠানটি। ২০১৩ সালে সিঙ্গলস ডের প্রথমার্ধে ৩১০ কোটি ডলারের পণ্য বিক্রি করেছিল আলিবাবা।

চীনের ন্যানজিং ইউনিভার্সিটির ছাত্ররা ১৯৯৩ সালে ‘অ্যান্টি-ভ্যালেন্টাইনস ডে’ হিসেবে নিজেদের জন্য কেনাকাটা করে সিঙ্গেল’স ডে’ উদযাপন করা শুরু করে। আলিবাবা এই দিনটিকে বার্ষিক পণ্য বিক্রয় ইভেন্ট হিসেবে বেছে নিয়েছে ২০০৯ সাল থেকে।

প্রযুক্তিবিষয়ক সংবাদমাধ্যম ম্যাশএবল এক প্রতিবেদনে জানিয়েছে, নভেম্বরের ১১ তারিখ সিঙ্গেল’স ডে’ শুরু হওয়ার প্রথম ১৭ মিনিটের মধ্যে ১০০ কোটি মার্কিন ডলার বিক্রির রেকর্ড গড়ে আলিবাবা। আর এক ঘন্টা শেষ হওয়ার আগেই তা ২০০ কোটি ডলার ছুঁয়ে ফেলে।

আলিবাবা’র এমন বিক্রির ধুম দেখে আলোচনার ঝড় উঠেছে চীনা মাইক্রোব্লগিং সাইট উইবোতে। মিলেছে সিঙ্গেলস ডেকে ‘শপিং ডে’ বলে হাস্যরস করার নজির। আবার অনেকে আলিবাবা’র অনলাইন সেবার প্রশংসাও করেছেন।

0 comments:

Post a Comment

Please.. Give Us to a Chance For Better Service... Gaxon
Leave a Comment...